খুন হচ্ছে অসংখ্য গাছ নিরব প্রশাসন ও স্থানীয় মানুষ   এই লক্ষনগুলি দেখলে সতর্ক হন, মাঙ্কিপক্স হতে পারে!   রাজ্যে বাতিল বহু ট্রেন , দেখে নিন তালিকা   ট্রেন বাতিলে ভোগান্তি? চলছে এই ট্রেনগুলি!   ঐতিহাসিক রায়, যৌনপেশাকে আইনি স্বীকৃতি সুপ্রিম কোর্টের   রাজ্যপাল-মুখ্যমন্ত্রী বিবাদ, রাজনৈতিক টানাপোড়েনে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ   আগামী শনিবারের মধ্যে ফলপ্রকাশ মাধ্যমিকেরঃ সূত্র   দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, ভাসবে উত্তরবঙ্গ   বসন্তের আগেই কোকিলহারা দেশ, ছুটি ঘোষণা রাজ্যে   মা ও শিশুর লালন পালনে কয়েকটি টিপস   ২০২১ এর মাধ্যমিক –উচ্চমাধ্যমিকের মূল্যায়ন ও কিছু প্রশ্ন: চৈতালি ঘোষ   ৫ জুলাই থেকে রাজ্যে দূরপাল্লার ট্রেন চলাচল: একনজরে   #Tauktae: দুরন্ত গতিতে গোয়ায় আঘাত তাওকতের, দেখুন ভিডিও   #Covid-19: জুলাইয়ে মৃতের সংখ্যা চার লক্ষ, তবে কি লকডাউন !   গান্ধিমূর্তির পাদদেশে ধর্নায় মমতা   মাথাভাঙায় বাহিনীর গুলি, মৃত ৪   ১০০ পৌঁছবে না বিজেপি, অমিতের ক্লিপ অসম্পূর্ণঃপ্রশান্ত কিশোর   আনন্দের ' বলি ' দিয়ে শুরু গণতন্ত্রের উৎসব !   #Bike_Trip: অ্যাডভেঞ্চারের আরেক নাম লাদাখ- রাজীব মুখার্জি   লকডাউনে ঋণ-কিস্তিতে ছাড় মিললেও পুরো সুদ মকুব নয়, বলল সুপ্রিম কোর্ট
রাজ্যপাল-মুখ্যমন্ত্রী বিবাদ, রাজনৈতিক টানাপোড়েনে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ
courtesy: internet
May 26, 2022, 10:52pm বিনোদন

ডিজিটাল ডেস্কঃ এবার রাজ্যের সমস্ত সরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে রাজ্যপাল নয়, বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে খুব শীঘ্রই বিধানসভায় বিল আনতে চলেছে রাজ্য সরকার।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান যে মন্ত্রিসভার সকলের সম্মতিতেই বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকারের এই আকস্মিক ঘোষণায় তোলপাড় রাজ্য রাজনীতি শিক্ষামহলের একাংশ। বিরোধীরা ইতিমধ্যেই সমালোচনায় বিদ্ধ করছেন মুখ্যমন্ত্রীকে। তাঁদের কথায়, মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গকে পৃথক রাষ্ট্র বলে মনে করেন। তাই অন্য রাজ্যগুলিতে যে নিয়মনীতি চলে, মুখ্যমন্ত্রী সেগুলি মানেন না। বরং নিজের মতো শাসন লাগু করেন। অন্যদিকে, রাজনৈতিক এই টানাপোড়েনের জেরে কি প্রভাব পড়বে পড়ুয়াদের উপর তা নিয়ে বেশ চিন্তায় শিক্ষকদের একাংশ।

 প্রসঙ্গত, এ রাজ্যের রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর সুসম্পর্কের কথা কারোর অজানা নয় । বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ থেকে রাজ্যপালকে সরানোর কথা আগেও তুলেছে রাজ্যের ঘাসফুল সরকার। এই গোটা বিষয়টিকে নিছকই রাজনৈতিক কর্মকাণ্ড বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ। এমন পরিস্থিতিতে রাজ্যের এই সিদ্ধান্ত কতটা প্রভাব ফেলবে রাজ্য রাজনীতিতে এবং উচ্চশিক্ষা ব্যবস্থায় তা নির্ভর করছে বিধানসভা অধিবেশনে এই প্রস্তাব আদৌ কতখানি গৃহীত হচ্ছে তার উপর।    

Keywords  :  Chief Minister, West Bengal, Mamata Banerjee, Chancellor
   

Leave a Comment

Comments