খুন হচ্ছে অসংখ্য গাছ নিরব প্রশাসন ও স্থানীয় মানুষ   এই লক্ষনগুলি দেখলে সতর্ক হন, মাঙ্কিপক্স হতে পারে!   রাজ্যে বাতিল বহু ট্রেন , দেখে নিন তালিকা   ট্রেন বাতিলে ভোগান্তি? চলছে এই ট্রেনগুলি!   ঐতিহাসিক রায়, যৌনপেশাকে আইনি স্বীকৃতি সুপ্রিম কোর্টের   রাজ্যপাল-মুখ্যমন্ত্রী বিবাদ, রাজনৈতিক টানাপোড়েনে বিশ্ববিদ্যালয়ের আচার্য পদ   আগামী শনিবারের মধ্যে ফলপ্রকাশ মাধ্যমিকেরঃ সূত্র   দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, ভাসবে উত্তরবঙ্গ   বসন্তের আগেই কোকিলহারা দেশ, ছুটি ঘোষণা রাজ্যে   মা ও শিশুর লালন পালনে কয়েকটি টিপস   ২০২১ এর মাধ্যমিক –উচ্চমাধ্যমিকের মূল্যায়ন ও কিছু প্রশ্ন: চৈতালি ঘোষ   ৫ জুলাই থেকে রাজ্যে দূরপাল্লার ট্রেন চলাচল: একনজরে   #Tauktae: দুরন্ত গতিতে গোয়ায় আঘাত তাওকতের, দেখুন ভিডিও   #Covid-19: জুলাইয়ে মৃতের সংখ্যা চার লক্ষ, তবে কি লকডাউন !   গান্ধিমূর্তির পাদদেশে ধর্নায় মমতা   মাথাভাঙায় বাহিনীর গুলি, মৃত ৪   ১০০ পৌঁছবে না বিজেপি, অমিতের ক্লিপ অসম্পূর্ণঃপ্রশান্ত কিশোর   আনন্দের ' বলি ' দিয়ে শুরু গণতন্ত্রের উৎসব !   #Bike_Trip: অ্যাডভেঞ্চারের আরেক নাম লাদাখ- রাজীব মুখার্জি   লকডাউনে ঋণ-কিস্তিতে ছাড় মিললেও পুরো সুদ মকুব নয়, বলল সুপ্রিম কোর্ট
 কোহালির রাগকে কীভাবে কাজে লাগায় দল, জানালেন বোলিং কোচ ভরত অরুণ
কোহালির রাগকে কীভাবে কাজে লাগায় দল, জানালেন বোলিং কোচ ভরত অরুণ
January 28, 2021, 10:38am খেলা

সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া সিরিজের পর থেকেই অজিঙ্ক রাহানে এবং বিরাট কোহালির অধিনায়কত্ব নিয়ে বিচারসভা বসতে শুরু করেছে ক্রিকেটমহলে। বিরাট যখন আক্রমণাত্মক, ঝাঁপিয়ে পড়েন বিপক্ষের ওপর, রাহানে তখন ধীর, স্থির, নিশ্চুপে শেষ করে দেন প্রতিপক্ষকে। ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণের কথায়, রাহানে তৈরি ইস্পাত দিয়ে আর বিরাটের শক্তি বেরিয়ে আসে ওর আক্রমণাত্মক ভঙ্গির মাধ্যমে।

বর্ডার-গাওস্কর সিরিজের প্রথম ম্যাচে ৩৬-য়ের লজ্জা নিয়ে হারতে হয়েছিল ভারতকে। বিরাট দেশে ফিরে আসার পর রাহানের নেতৃত্বে ২-১ ব্যবধানে সিরিজ জেতে টিম ইন্ডিয়া। ভরত বলেন, "রাহানে খুব শান্ত। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই যে, ও ইস্পাত দিয়ে তৈরি।” রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক ভিডিয়ো সাক্ষাৎকারে এমনটাই বলেন বোলিং কোচ।বিরাট এবং রাহানের নেতৃত্ব দেওয়ার ধরনও দুই রকম বলে জানিয়েছেন ভরত। তিনি বলেন, "বোলার ভুল করলেও রাহানে রেগে যায় না। বোলার জানে যে অধিনায়ক তাঁকে সাহস দেবে। ভয় পায় না সে অধিনায়ককে। বিরাটের অধিনায়কত্বের ধরন আলাদা। দুটো বাজে বল করলে মনে হবে বিরাট রেগে গিয়েছে। কিন্তু ওটা আসলে ওর শক্তির বহিঃপ্রকাশ। রাহানে শান্তি নিয়ে আসে, প্ল্যান কাজে না লাগা অবধি ধৈর্য্য় রাখে।”

   

Leave a Comment

Comments